সম্প্রতি মটোরোলার মটো এম এর ছবি সবচেয়ে বেশি ফাঁস হচ্ছে। অবশ্য কী কারণে এমনটা ঘটছে তা এখনও স্পষ্ট নয়। হতে পারে এই প্রথম মটোরোলার কোন স্মার্টফোন একই সাথে ধাতব বডি এবং পেছনে বিশেষ ধরণের ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার নিয়ে উপস্থিত হচ্ছে। আবার এও হতে পারে যে, এই ফোনটি চীনেই প্রথম অবমুক্ত হতে যাচ্ছে। তবে কারণ যা-ই হোক না কেন আমরা এর সম্পর্কে বাতাসে অনেক গুজব এবং এর অনেক বাস্তব ছবি দেখতে পাচ্ছি। গতকাল সকালে নতুন কিছু তথ্যের দেখা মিলেছে আনটুটু বেঞ্চমার্কের ডেটাবেজে।

58v_moto-m-leaked-4-large-2
মটো এম এর আরো কিছু ছবি ফাঁস

মটোরোলা মটো এম এর ডিজাইন সম্পর্কে নতুন কোন তথ্য পাওয়া যায়নি। লিনোভো কোম্পানি এখন মটোরোলা কোম্পানিটি কিনে নিয়েছে। বর্তমান মালিক লিনোভো জানিয়েছে যে, আগামী ৮ নভেম্বর তারা আনুষ্ঠানিক ভাবে ফোনটি অবমুক্ত করবে। আর তখনই আসলে বোঝা যাবে এতোদিন ধরে শোনা গুজবগুলির কতোটা আসলে সত্যি ছিল।

বৈশিষ্ট্যের বিষয়ে যা জানা গেছে তা হলো মটো এম আসবে ৫.৫ ইঞ্চি আকারের ১০৮০পিক্সেল টাচস্ক্রিন নিয়ে। এতে দেয়া হবে ১৬ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা আর এর সামনে থাকবে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। এই ফোনে শক্তি সঞ্চার করবে মিডিয়াটেক হেইলো পি২০ চিপসেট। এতে সংযুক্ত করা হবে ৪জিবি র‌্যাম, ৩২ জিবি বর্ধণশীল সংরক্ষণ ক্ষমতা এবং একটি ৩০০০ বা ৫১০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি। শুধু এই ব্যাটারির বিষয়েই আমরা এক একটি গুজবের খবরে এক এক রকম তথ্য পাচ্ছি। মটো এম এর অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে অ্যানড্রয়েড ৬.০.১ মাশম্যালো।

LEAVE A REPLY