এ বছরের শেষে দিকে কৌতুহলী ক্রেতাদের হাতে আসবে স্যামসাং গ্যালাক্সি নোট ৭। তবে এখনও এর বিস্তারিত বৈশিষ্ট্য সম্পর্কে তারা নিশ্চিত করে কিছু জানতে পারেননি। লোগোর ছবি তাদের শুধু জানিয়েছে যে, ফ্যাবলেটটি ‘নোট ৬’ নয়, আসবে ‘নোট ৭’ নাম নিয়ে।

যা হোক, সম্প্রতি ইভান ব্লাসের অ্যাটইভিলিকসের সৌজন্যে আমরা গ্যালাক্সি নোট ৭ এর কিছু ছবি দেখার সুযোগ পেয়েছি যদিও অন্যান্য সূত্র থেকে অনেক দিন থেকে ফ্যাবলেটটির আরো অনেক ছবি ফাঁস হয়েছে। এবারের ইভান ব্লাসের ছবিগুলি আমাদেরকে নোট ৭ সম্পর্কে নতুন কিছু তথ্য জানাচ্ছে। সেগুলি থেকে আমরা জানতে পারছি যে, স্যামসাং এর আসন্ন ফ্যাবলেটটি তিনটি ভিন্ন রঙে বাজারে আসবে।

অ্যাটইভিলিকসের টুইটারে প্রকাশিত তথ্য অনুযায়ী যে তিনটি রঙে আমরা নোট ৭ কে পাবো তা হলো – পাথুরে রঙের অনিক্স, রুপালি রঙের সিলভার টাইটেনিয়াম ও নীল প্রবাল বা ব্লু কোরাল রঙে।

আশা করা হচ্ছে আগামী আগস্টে স্যামসাং তার প্রতীক্ষিত ফ্যাবলেটির অবমুক্তি ঘোষণা করবে। আর এতে থাকবে ৫.৮ ইঞ্চির বাঁকানো সুপার অ্যামোলেড স্ক্রিন, ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি সম্প্রসারণশীল সংরক্ষণ ক্ষমতা, ১২ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা এবং সামনে যুক্ত ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। গ্যালাক্সি নোট ৭ আইপি৬৮ সনদপ্রাপ্ত হবে বলে ধরণা করা হচ্ছে অর্থাৎ ফ্যাবলেটটি আসবে ধূলা ও পানিরোধী ক্ষমতা নিয়ে।

LEAVE A REPLY